এপ্রিলে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৬৭৯ জন রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া জোরদারে করণীয় নিয়ে আলোচনা বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর কচুয়ায় এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৫৬৬ জন পাঁচবিবিতে পুত্রবধুর হাতে প্রাণ গেল শ্বাশুরির,ঘাতক পুত্রবধু গ্রেফতার রূপান্তরের আয়োজনে দিনাজপুরে পরামর্শ সভা অনুষ্ঠিত “স্ত্রী কর্তৃক স্বামীকে বিবাহ বিচ্ছেদ” সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তির প্রতিবাদ শ্রীমঙ্গলে এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ-৫ অর্জন শামস্ ও কোহিনুর সাতক্ষীরায় ভাইস চেয়ারম্যান হলেন পা দিয়ে পরীক্ষা দেওয়া সেই সিয়াম এসএসসিতে উত্তীর্ণ, পড়াশোনার দায়িত্ব নিলেন এমপি আবদুর রশিদ শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী ১০ দিনে রেমিট্যান্স এলো ৮১ কোটি ডলার তবে কী কপাল পুড়ল তাসকিনের? নোবিপ্রবি শিক্ষার্থী আনিকার আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ মা দিবসে ইবি সিআরসির ব্যতিক্রমী আয়োজন ডাক্তারের গাফিলতিতে হাসপাতালের কর্মচারীর মৃত্যু কালুখালীতে বিশ্ব মা দিবস পালিত ডোমার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল হক মনু গ্রেপ্তার সুবর্ণচরে ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন অভয়নগরে এসএসসিতে গোল্ডেন এ প্লাস’ পেয়ে উত্তীর্ণ হয়েছে মো:আরিফুজ্জামান

বাঘায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

 ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হয়েছে। রবিবার (২৮ এপ্রিল) সকালে বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে  এই দিবসটি পালন করা হয়। 

সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলুর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম।  তিনি তাঁর বক্তব্যে বলেন, সরকার ২০১৩ সালের ২৮ এপ্রিল তারিখে জাতীয় আইনগত সহায়তা দিবস  ঘোষনা করেন। সকল মানুষ বিচার  অধিকার  প্রতিষ্ঠায় আইনগত সহায়তা পাবে মর্মে এই দিবসটি  ঘোষনা করা হয়। তবে উপজেলা পর্যায়ে এই প্রথমবার এই দিবসটি পালন করা হচ্ছে। তিনি উক্ত দিবসের তাৎপর্য তৃণমুল পর্যায়ের মানুষের মাঝে ছড়িয়ে দিতে সকলকে আহবান জানান। 

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা মাধ্যমিক শিক্ষা ফিসার আ.ফ,ম.হাসান, বাঘা থানা অফিসার ইনচার্জ (ইন্সেপেক্টর-তদন্ত) সোহেব খান, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা,মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। 

উপস্থিত ছিলেন বাঘার সকল ইউপি চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ ও শিক্ষক মন্ডলী সহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। #



Tag
আরও খবর