জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ১৮০ জন পুলিশ সদস্য বাংলাদেশ হতে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন বিশ্বে উদ্বাস্তু হওয়া মানুষের সংখ্যা সাড়ে ৭ কোটি: আইডিএমসি ইসরায়েলি আগ্রাসনে গাজায় নিহতদের ৫৬ শতাংশ নারী ও শিশু’ রাফা ও জাবালিয়ার নিয়ন্ত্রণ নিতে হামাস-ইসরায়েল তুমুল লড়াই নিজের হারানো প্রেমের গল্প শোনালেন মিঠুন চক্রবর্তী এবার আইসিসি থেকে সুখবর পেলেন বাংলাদেশের দুই ক্রিকেটার রাবিতে অনুষ্ঠিত হলো মিনি ম্যারাথন সোনাইমুড়ীতে নির্বাচনী আচরণবিধি লংঘন কৃতিত্বের সাথে নাজিয়া ইসলাম গ্লোডেন জিপিএ ৫.০০ পেয়েছে স্মরণশক্তিকে মেধা বলে চালিয়ে দেয়ার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে: শিক্ষামন্ত্রী ইসলামপুর পৌর মেয়রের বিরুদ্ধে আনীত অনাস্থার প্রস্তাবের অভিযোগ ফের তদন্ত রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযানে অস্ত্রগুলি সহ আরসা শীর্ষ সন্ত্রাসী আটক শেরপুরে ডিবি পুলিশের অভিযানে ১ হাজার ২৯২ বস্তা ভারতীয় চিনি উদ্ধার: গ্রেফতার ১ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন ইউএনও ফারজানা আলম হাসপাতালে মেঝে পরিষ্কারের ব্রাশ হাতে নিলেন হুইপ স্বপন কাদের মির্জাকে হত্যার হুমকি, থানায় জিডি ভারতকে নিষেধাজ্ঞার হুমকি দিলো যুক্তরাষ্ট্র ঝিনাইগাতীতে কিশোর-কিশোরীদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী জামালপুরের শ্রেষ্ঠ সার্কেল হলেন এএসপি অভিজিত দাস, শ্রেষ্ঠ ওসি সুমন তালুকদার

আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 25-04-2024 09:29:51 pm

আগামী ২৮ এপ্রিল রোববার হতে যথারীতি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে এবং শ্রেণি কক্ষে পাঠদান চলবে। তবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে অ্যাসেম্বলি।

আজ বৃহস্পতিবার বিকেলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোসাম্মৎ রহিমা আক্তার স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়েছে, তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে। শ্রেণি কক্ষে পাঠদান কার্যক্রমের যে অংশটুকু কক্ষের বাইরে পরিচালিত হয়ে থাকে এবং সূর্যের আলোর সংস্পর্শে আসতে হয়, সে সব কার্যক্রম সীমিত থাকবে।

তাপপ্রবাহ এবং অন্যান্য কারণে শ্রেণি পাঠদান কার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরি হয়েছে তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখন ফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত শনিবারও শ্রেণি পাঠদান কার্যক্রম চলবে।

প্রজ্ঞাপনে বলা হয়, পবিত্র ঈদুল ফিতরের ছুটির ধারাবাহিকতায় তাপপ্রবাহের কারণে গত ২০ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ঘোষিত ছুটি শেষ হওয়ার পর শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি পাঠদান কার্যক্রম চালুর বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

আরও খবর







66434660e1161-140524050920.webp
ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু

১৭ ঘন্টা ১৩ মিনিট আগে