যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইন প্রয়োগকারী সংস্থার তিন কর্মকর্তা নিহত মেসি ৭২২ আর রোনালদো ৭২১ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৯ জনের মৃত্যু লাখাইয়ে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত। তীব্র গরমে কচুয়ায় স্কুল শিক্ষার্থীদের ভোগান্তি চরমে ‘বিগত উপজেলা নির্বাচনে আমাকে কারচুপির মাধ্যমে পরাজিত করা হয়েছিলো’ “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা এবার এক লাফে যত কমলো স্বর্ণের দাম তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা রূপপুরে নতুন বিদ্যুৎ লাইন চালু আজ, ৩ জেলায় সতর্কতা জারি পরিদর্শক থেকে এএসপি হলেন ৪৫ কর্মকর্তা অবৈধ বিদেশি ঠেকাতে কঠোর ভিসানীতির পরিকল্পনা ৪র্থ প্রজন্মের পারমাণবিক প্রযুক্তির সর্বশেষ সংস্করণে চোখ বাংলাদেশ গ্যাস অনুসন্ধান-কূপ খননে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানের দ্বিগুণ সাফল্য চলতি মাসের ২৬ দিনে এলো ১৬৮ কোটি ডলার বেরোবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১ গোদাগাড়ীতে জাহাঙ্গীরের নির্বাচনী জনসভায় জনতার ঢল তীব্র তাপদাহে দিন মুজুরীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করছেন সাউথ এশিয়া রেডিও ক্লব (সার্ক) বাংলাদেশ আগামীকাল বৃষ্টির পূর্বাভাস গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায় সরকার: রিজভী

পোশাকখাতের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ সম্পন্ন করেছে : বিজিএমইএ সভাপতি

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 09-04-2024 11:03:55 pm

পোশাকখাতের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ সম্পন্ন করেছে বিজিএমইএ। 

পবিত্র ঈদুল ফিতর আনন্দময় করতে পোশাকখাতের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করায় পোশাকখাতের উদ্যোক্তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন বিজিএমইএ-এর নব দায়িত্বপ্রাপ্ত সভাপতি এস এম মান্নান (কচি)। 

এর নব দায়িত্বপ্রাপ্ত সভাপতি এস এম মান্নান (কচি) পূর্ববর্তী বছরগুলোর ধারাবাহিকতা রক্ষা করে এবছরেও পোশাক শিল্পখাতের উদ্যোক্তারা শ্রমিক ভাই-বোনদের জন্য ঈদুল ফিতর আনন্দময় করতে কষ্ট করে হলেও যথাযথ পাওনাদি পরিশোধ করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখায় পোশাকখাতের উদ্যোক্তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

আজ এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের ঐকান্তিক সহযোগিতায় এবারও শ্রমিক ভাই-বোনেরা যাতে উৎসবমুখর পরিবেশে পরিবার পরিজন নিয়ে ঈদুল ফিতর উদযাপন করতে পারেন সেই লক্ষ্যে বিজিএমইএ এর সরাসরি হস্তক্ষেপে শ্রমিকদের বেতনভাতাদি নিশ্চিত করা হয়েছে।

ঈদের আগে বেতন ভাতা বিষয়ে সমস্যা হতে পারে এরকম ৪৫০টি কারখানা প্রতিষ্ঠানকে ক্লোজ মনিটরিং এর আওতায় এনে বিজিএমইএ সমস্যার ধরন বুঝে সমাধানের উদ্যোগ নেয়। শতভাগ কারখানায় মার্চ মাসের বেতন এবং ঈদুল ফিতরের ভাতা পরিশোধ করা হচ্ছে। ২/১টি কারখানার বেতন ভাতা প্রক্রিয়াধীন রয়েছে, যা পরিশোধ করা হবে।

তিনি রপ্তানিমুখী পোশাক শিল্পের আমদানি-রপ্তানি কার্যক্রমসহ দেশের রপ্তানি বাণিজ্য সচল রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।