বঙ্গবীরের জন্মদিন এবং তাঁর বহিষ্কারের ইতিকথায় আমি নতুন স্ট্যাটাসে যা লিখলেন পরীমনি, ভাইরাল পরীমনির মতো সৌভাগ্য হয়নি আবু ত্ব-হার পরিবারের সরকারের পদক্ষেপে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে আছেঃ বাণিজ্যমন্ত্রী আমাদের এক হাজার নেতা-কর্মী করোনায় মারা গেছেঃ তথ্যমন্ত্রী আমাদের এক হাজার নেতা-কর্মী করোনায় মারা গেছেঃ তথ্যমন্ত্রী গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী জাবির শিক্ষক নিয়োগ স্থগিত জানাজার সঙ্গে সম্মান প্রদর্শনের কোনো সম্পর্ক নেই, সংসদে শিরীন আখতার পরীমনিকে ধর্ষণচেষ্টা: অবশেষে চলচ্চিত্র শিল্পী সমিতির ‘তীব্র নিন্দা জ্ঞাপন’ পরীমনিকে ধর্ষণচেষ্টা: অবশেষে চলচ্চিত্র শিল্পী সমিতির ‘তীব্র নিন্দা জ্ঞাপন’ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য নিউজিল্যান্ডের দল ঘোষণা নাবালক বরের বিয়েতে বাঁধা হয়ে দাঁড়াল ভ্রাম্যমাণ আদালত ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রথম এক ঘণ্টায় ৫০০ কোটি টাকা লেনদেন ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রথম এক ঘণ্টায় ৫০০ কোটি টাকা লেনদেন শাকিবের সিনেমায় গাইলেন ন্যান্সি ইহুদিরা জেরুজালেমে পতাকা মিছিল করলে রকেট হামলা শুরু: হামাস ইহুদিরা জেরুজালেমে পতাকা মিছিল করলে রকেট হামলা শুরু: হামাস নাসিরদের মাদক মামলায় রিমান্ড চাইবে পুলিশ

পশ্চিমবঙ্গের বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর প্রবেশে নিষেধাজ্ঞা জারি

দেলোয়ার হোসাইন - সুপার এডমিন

প্রকাশের সময়: 07-05-2021 13:37:28

Photo caption :

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভায় দেশটির কেন্দ্রীয় বাহিনীর প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  সাংবাদিকদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার জেরে শুক্রবার এ নিষেধাজ্ঞা জারি করা হয়। খবর হিন্দুস্তান টাইমসের।


খবরে বলা হয়, বিধানসভা নির্বাচনের সময় থেকে অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।  এমনকি বৃহস্পতিবার একটি অপ্রীতিকর ঘটনার জন্যও অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।  তারপরই বড় সিদ্ধান্ত নেওয়া হল বিধানসভায়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বিধানসভা চত্বরে আজ শুক্রবার (৭ মে) থেকে কেন্দ্রীয় বাহিনীর কোনও সদস্যকে ঢুকতে দেওয়া হবে না।  ৬ মে বিধানসভা চত্বরে সাংবাদিকদের সঙ্গে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনীর বাদানুবাদ ও হাতাহাতির ঘটনা ঘটে। তার প্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়,  কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা নির্বাচনের সময় থেকেই খারাপ ব্যবহার করছেন বলে অভিযোগ রয়েছে।  এমনকি তাদের গুলিতেই শীতলকুচিতে ৪ মুসলিম ভোটার নিহত হন।


হিন্দুস্তান টাইমসের খবরে আরও বলা হয়,  বৃহস্পতিবার বিধানসভায় শপথ নিতে পৌঁছান বিজেপির নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।  শপথের পর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।  শুভেন্দু বিধানসভা ছেড়ে বেরোচ্ছেন যখন ঠিক তখনই শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের সঙ্গে সাংবাদিকদের ধস্তাধস্তি বেঁধে যায়।  এমনকি তারা সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্ছিত করে।


বিক্ষুদ্ধ সাংবাদিকরা এ নিয়ে বিধানসভায় লিখিত অভিযোগও জানান।  সাংবাদিকদের ওপর এমন আক্রমণের ঘটনার কথা শুনে প্রচণ্ড ক্ষুদ্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  তারপরেই সিদ্ধান্ত হয় বিধানসভায় ঢুকতে পারবে না কেন্দ্রীয় বাহিনী।  সকালেই বিধানসভা কর্তৃপক্ষের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

আরও খবর