জলদস্যু থেকে মুক্তি পাওয়া সালেহ আহমেদ এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় হাজী মোহাম্মদ মানিক শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত এক মহিলা কুতুব‌দিয়ায় এল‌পি গ‌্যাস ব্যবসায়ীকে অর্ধ লক্ষ টাকা জ‌রিমানা ঝিনাইগাতীতে কৃষি জমি নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ২১ মে ব্যাংক বন্ধ থাকবে কক্সবাজারের যেসব এলাকায় মাতারবাড়ি সড়কে ডাকাতি ও পুলিশকে গুলি করার ঘটনায় আটক-১ উপজেলা ভূমি অফিস নবনির্মিত সৌন্দর্যবর্ধন এর শুভ উদ্বোধন করলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান কোরবানির জন্য ১ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭ পশু প্রস্তুত: প্রাণিসম্পদমন্ত্রী ভোলার মেঘনা নদীতে পাঙ্গাশের পোনা রক্ষায় অবৈধ ২৮ চাই ধ্বংস। জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় আবৃত্তিতে প্রথম নাগেশ্বরীর মাহির নাগেশ্বরীতে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ৩ নেতা বহিস্কার চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ একজনকে গ্রেফতার করেছে পুলিশ. অভয়নগরে উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং সম্পর্কিত প্রশিক্ষণ অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন: ৬৩ জেলায় ১৫৭ ম্যাজিস্ট্রেট নিয়োগ তিন মাস অন্তর বিদেশি ঋণের প্রকল্পগুলোর কাজের অগ্রগতির প্রতিবেদন পাঠানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর রাজশাহী কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের মাস্টার্স শেষ পর্বের অশ্রুশিক্ত বিদায় বেইজিংয়ে পুতিনের রাষ্ট্রীয় সফর শুরু শ্যামনগরে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে অনুদানের চেক বিতরণ জলদস্যুর হাত মুক্ত হয়ে ঘরে ফিরলেন আহমেদ সালেহ, আনন্দে পরিবার ও স্বজনরা আবেগাপ্লুত

নাগেশ্বরীতে টিসিবিতে দূর্গন্ধ ভরা পঁচা চাল এ চাল খাদ্য গুদাদের নয়; বললেন কর্মকর্তা

নাগেশ্বরীর রায়গঞ্জ ইউনিয়নে টিসিবি’র পণ্যে দূর্গন্ধ ভরা পঁচা চাল বিতরণ করায় সুবিধাভোগীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানের দাবী, অভিযোগ করেও কোন ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা বলছেন এসব চাল গুদাম থেকে দেয়া দেয়নি। এছাড়াও ওজনে কম দেয়ার অভিযোগও রয়েছে চাল বিতরনকারীর বিরুদ্ধে।

স্বল্পমূল্যে সাধারণ মানুষের মাঝে প্রতিমাসে একবার করে বিতরণ করা হয় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য। সোমবার (২৯ এপ্রিল) নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নে গেল মার্চ মাসের টিসিবি’র পণ্য বিতরণ করা হয়। এবারে তিন হাজার ২৬০ জন সুবিধাভোগীর মাঝে ৩৪০ টাকায় এক কেজি চিনি,  দুই কেজি মশুর ডাল ও পাঁচ কেজি করে চাল দেয়া হয়। কিন্তু যেসব চাল বিতরণ করা হয়েছে সেসব খাবার অযোগ্য চাল। এছাড়াও পণ্য ওজনে কম দেয়ার অভিযোগও ওঠে।    

সোমবার দুপুরে সরেজমিনে ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, পরিষদ ভবন থেকে বিতরণ করা হচ্ছে টিসিবির পণ্য। একাধিক সুবিধাভোগীরা অভিযোগ করেন, যে চাল দেয়া হচ্ছে সেগুলো দূর্গন্ধে নাকে নেয়া যায়না। কালো ও পোড়া রং এর। চালে পাথর, ইটের টুকরা, ধুলোবালুতে ভরা। দেখা যায়, ৫০ কেজি ওজনের চালের বস্তা, পাঁচ কেজি করে ১০ জন সুবিধাভোগীকে একসঙ্গে দেয়া হয়। তারা বাইরে গিয়ে মেপে চাউলের বস্তায় কম পাওয়া যায়। এছাড়াও ওজনে কম ছিলো মশুর ডাল ও চিনিতেও। টিসিবি’র পণ্য নিতে আসা ইউনিয়নের সোনাইরখামার এলাকার শাহাদত হোসেন, বড়বাড়ী এলাকার শাহজাহান আলী, পশ্চিম রায়গঞ্জ এলাকার মামুন মিয়া, সাপখাওয়া এলাকার মমিনসহ অনেকে জানান, তারা সবাই দূর-দূরান্ত থেকে টিসিবির পণ্য নিতে এসেছেন। কিছু টাকা বাঁচাতে আসলেও যে চাল দেয়া হচ্ছে পঁচা চাল। সব পণ্যের ওজনে কম দেয়া হচ্ছে। এমন অভিযোগ সবার। পশ্চিম রায়গঞ্জ এলাকার আলিউল মন্ডল বলেন, আমাক যে চাউল দিচে, সেগলা গরু খাবার নোয়ায়। পরে রাগ করি বদলে নিচি। ওগলাও পচা। একটু ভাল। 

কথা বলে জানা যায়, রায়গঞ্জ ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ করার দায়িত্ব মেসার্স রাশেদ এন্টারপ্রাইজের হলেও চাল বিতরণ করছেন হাসনাবাদ ইউনিয়নের মেসার্স রুস্তম আলী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মো. রোস্তম আলী বাদল। এখানে রোস্তম আলী বলেন, খাদ্য গুদাম থেকে যে চাল দিয়েছে সেই চাল বিতরণ করছেন তারা। তিনি জানান,  রাশেদ এন্টারপ্রাইজ থেকে তিনি সাব ডিলারি নিয়ে পণ্য বিতরণ করছেন। 

এ নিয়ে কথা হলে রায়গঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুজ্জামান দীপ মন্ডল ক্ষোভ করে বলেন, এতো নিন্ম মানের চাল, যা একেবারই খাওয়ার অনুপযোগী।

Tag
আরও খবর