/ শিক্ষা ও ক্যাম্পাস

৩০০০ অসহায় পরিবারের হাতে ড্যাফোডিলের এক ব্যাগ আনন্দ

মোঃ হিজবুর রহমান - ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আপডেট: 30-04-2021 01:10:47

সকাল ১০টায় সময় দেওয়া থাকলেও কয়েকঘন্টা আগে থেকেই মানুষের আনাগোনা দেখা যায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ড্যাফোডিল স্মার্ট সিটি আশুলিয়া ক্যাম্পাসে। চোখে মুখে অসহায়ত্বের ছাপ স্পষ্ট। করোনা কতটা বিপর্যস্ত করে তুলেছে এই মানুষগুলোর জীবন।

গতকাল সকাল দশটা থেকে শুরু হয় ৩০০০ দুস্থ পরিবারের সাথে ড্যাফোডিলের এক ব্যাগ আনন্দ  ভাগাভাগি এ সময় উপস্থিত ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় সম্মানিত শিক্ষকবৃন্দ বিভিন্ন বিভাগের দায়িত্বরত কর্মচারীবৃন্দ এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ যারা নিজ স্বার্থে কাজ করে গেছেন এই তিন হাজার পরিবারের প্রয়োজনীয় জিনিস এবং পণ্য সামগ্রী প্রস্তুত কাজে এবং বিতরণ কাজে।  

প্রত্যেক পরিবারকে একটি করে ব্যাগ এবং নগদ অর্থ প্রদান করা হয়।  পণ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, সেমাই, আলু, ডাল, আটা, পেঁয়াজ, মুড়ি, সার্জিক্যাল মাক্স, সাবান, ছোলা এবং রমজানের বিভিন্ন উপকরণ সাথে নগদ টাকা করে প্রতিটি পরিবারকে প্রদান করা হয়। প্রথমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়া গ্রীন সিটির ফুটবল গ্রাউন্ডে ১০০০ পরিবারকে এসব খাদ্যদ্রব্য এবং প্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করা হয়। এরপর আনোয়ার খান স্কলার্স ভবন এবং আশেপাশে বিভিন্ন প্রাথমিক স্কুল এর মাঠে আরো 2000 পরিবারের হাতে এই খাদ্যদ্রব্য তুলে দেয়া হয়।

এ সম্পূর্ণ বিতরণ কাজ কে সফল করতে নিরলস ভাবে কাজ করেছে ড্যাফোডিল ইনস্টিটিউট  অফ সোশ্যাল সাইন্সেস।  

ড্যাফোডিল ইনস্টিটিউট  অফ সোশ্যাল সাইন্সেস এর কো-অর্ডিনেটর দৈনিক দেশচিত্র কে জানান যে, আলহামদুলিল্লাহ আমরা সফল ভাবে আমাদের এই এক ব্যাগ আনন্দ তিন হাজার পরিবারের মাঝে ছড়িয়ে দিতে পেরেছি। আমরা চাই শুধু এই সময়ই নয় সব সময় এসব মানুষের পাশে দাঁড়াতে এবং এভাবেই তাদের মাঝে তাদের হাসি হয়ে বেঁচে থাকতে। ড্যাফোডিল শুধু একটি প্রতিষ্ঠান নয়, এটি ছোট-বড় শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী দুস্থ অসহায় ধনী-গরীব সমাজের সকলের একটি পরিবার। এ পরিবার তাদের পরিবারের সদস্যদের সব সময় পাশে থাকবে ইনশাআল্লাহ।

Tag

Comments (0)

Comments