কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন ইউএনও ফারজানা আলম হাসপাতালে মেঝে পরিষ্কারের ব্রাশ হাতে নিলেন হুইপ স্বপন কাদের মির্জাকে হত্যার হুমকি, থানায় জিডি ভারতকে নিষেধাজ্ঞার হুমকি দিলো যুক্তরাষ্ট্র ঝিনাইগাতীতে কিশোর-কিশোরীদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী জামালপুরের শ্রেষ্ঠ সার্কেল হলেন এএসপি অভিজিত দাস, শ্রেষ্ঠ ওসি সুমন তালুকদার কমিউনিস্ট পার্টি সম্পর্কে জানতে চীন সফরে আ. লীগ নেতারা কুতুবদিয়ায় জিপিএ-৫ পেয়েছে ১২৭ শিক্ষার্থী চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে চুরির অভিযোগ, মামলা না করতে ভুক্তভোগীকে মারধর বাঁশখালীতে সাংবাদিকের বাড়িতে সন্ত্রাসী মোর্শেদের হামলা, আহত ১ চসাস'র নিন্দা বশেমুরবিপ্রবিতে সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ক্ষেতলালে পানিতে ডুবে শিশুর মৃত্যু মির্জাগঞ্জে যমজ দুই ভাই পেল জিপিএ-৫, নম্বরও একই বিএনপি ইসরায়েলের দোসর: পররাষ্ট্রমন্ত্রী বরিশালে ৭ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী আটক--১ ফের লেনদেন ও সূচকে বড় পতন বগুড়ার আদমদীঘিতে ধর্ষণের চেষ্টা অপহরণসহ বিভিন্ন মামলায় ৪জন গ্রেফতার সদরদী উচ্চ বিদ্যালয়ে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম কর্তৃক আয়োজিত স্কুল প্রোগ্রাম, ভাঙ্গা, ফরিদপুর। ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু কূটনৈতিক মিশন খুলতে সম্মত বাংলাদেশ-আয়ারল্যান্ড

সরিষাবাড়ীতে প্রাথমিক বিদ্যালয়ে জমিদাতার সন্তানের বুকফাটা কান্না।

জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ৪ নং আওনা ইউনিয়নের ৩৭ নং আওনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দাতা মৃত- ময়েজ উদ্দিন এর ছেলে নজরুল ইসলাম দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে বাবার  হাতে লাগানো গাছ কেটে ফেলায় কান্না জড়িত কন্ঠে এভাবেই দুঃখ প্রকাশ করছিলেন।

 তিনি বলেন, দীর্ঘদিন আগে এক সময় যমুনা নদীর কড়াল গ্রাসে  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্থান ভেঙ্গে যায়। আমার বাবা মৃত ময়েজ উদ্দিন ও আমার চাচা শামসুল হক এলাকার স্বার্থে শিক্ষা অনুরাগী হয়ে বাড়িভিটার বায়ান্ন শতাংশ জমি বিদ্যালয়ের নামে দান করে দেন। বাড়ীর ঐ জায়গা থেকে ঘর দরজা সরিয়ে নিয়ে বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। সে সময়ে তার হাতের লাগানো গাছগুলোর মধ্যে আম কাঁঠাল ইউক্যালিপটা মেহগনি ইত্যাদি গাছ লাগানো ছিল। বর্তমানে সেই কাজগুলি মূল্যবান হয়েছে । বিদ্যালয়ের পাশেই আমার বাবার কবর। সেখানেও কবরের চারিদিকে চার পাঁচটি কাঁঠাল গাছ রয়েছে। দুঃখের বিষয় হল বিদ্যালয়ের শিক্ষকগণ জমিদাতার সন্তান হিসাবে  আমাদের যতোটুকু  সম্মান পাওয়া উচিত কখনোই আমাদেরকে কোন কিছু মূল্যায়ন করেন না। এমনকি আমার বাবার হাতে   লাগানো গাছগুলো সবার অগোচরে বিক্রি করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন। দুঃখ সাথে এইভাবেই আক্ষেপ করে প্রকাশ করছিলেন জমিদাতার নাতি  জমজ দুই ভাই মোহাম্মদ হোসেন ও মোঃ হুসাইন নাতি দ্বয় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রশাসনের কাছে সরকারি নিয়ম নীতি ও বিদ্যালয় পরিচালনা কমিটির অনুমোতি ব্যতীত গাছ কেটে নিয়ে যাওয়ার শুষ্ঠ তদন্ত দাবি জানিয়েছেন।  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দেলোয়ার হোসেন জানান , ইতিপূর্বে যেসমস্ত গাছ কেটে ফেলা হয়েছে সে সম্পর্কে আমাকে অবহিত করা হয় নাই। এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন এর সাথে কথা হলে তিনি এর শুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহন করবেন বলে জানান।

আরও খবর