জাপানে ৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্প ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট বেড়েছে লবণ উৎপাদন ; কমেছে দাম দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে শাহজালাল মোল্লা এবং তাদের পরিবারের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ শ্রীপুরে পরিকল্পিত হামলায় মা-মেয়ে আহত উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোছাঃ বেবী নাজনীন চৌদ্দগ্রামে তীব্র তাপদাহ থেকে রক্ষা ও বৃষ্টির প্রার্থনা করে দুটি স্থানে ইসতিসকার নামায অনুষ্ঠিত. সিরাজগঞ্জে রিকশাচালক, মটরশ্রমিক ও পথচারিদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সিরাজগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপি'র যুগ্ন-সাধারন সম্পাদক রাশেদুল হাসান রঞ্জনের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত ও সুপেয় পানি বিতরণ অভয়নগরে বৃষ্টর জন্য ইসতিসকার নামাজ আদায় বিয়ে নিয়ে প্রতারণা ও নির্যাতনের অভিযোগ পুলিশ সদস্যের বিরুদ্ধে দেবিদ্বারে বিনামূল্যে শরবত বিতরন ডোমারের 'শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তন'-এর সাধারণ সভা অনুষ্ঠিত শ্যামনগরে বাংলালোকনাট্য ইনস্টিটিউট মেতে উঠল বর্ষ বরণে সারিয়াকান্দিতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামায অনুষ্ঠিত চকরিয়ায় বাড়ির ছাদে উঠে আম পাড়তে গিয়ে পা-পিছলে পড়ে গৃহবধূর মৃত্যু ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার

ঈদগাঁওয়ের ৫ ইউপি নির্বাচন,ভোট যুদ্ধে ৩৮৪ প্রার্থী

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের ভোট যুদ্ধে ৩৮৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে। ২৮ মার্চ মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চেয়ারম্যান পদে ৪৮ জন, সাধারণ সদস্য পদে ২৬৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৭২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তার মনোনীত ২জন রিটার্নিং কর্মকর্তা বরাবরে।ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, গত ১৪ মার্চ থেকে মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেয়া কার্যক্রম শুরু হয়েছিল। ২৮ মার্চ ছিল জমা প্রদানের শেষ দিন। এ দিন ৫ ইউনিয়ন থেকে ৩৮৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে।

তৎমধ্যে ঈদগাঁও ইউনিয়ন থেকে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১১ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী, ১নং ওয়ার্ড থেকে ১০ জন সাধারণ সদস্য, ২নং ওয়ার্ড থেকে ১ জন, ৩নং ওয়ার্ড থেকে ৯ জন, ৪নং ওয়ার্ড থেকে ৮জন, ৫নং ওয়ার্ড থেকে ৩জন, ৬নং ওয়ার্ড থেকে ৫জন, ৭নং ওয়ার্ড ১০ জন, ৮নং ওয়ার্ড থেকে ৮ জন, ৯নং ওয়ার্ড ৩ জন।

জালালাবাদ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন, সাধারণ সদস্য পদে ৫২ জন। ১নং ওয়ার্ড থেকে ৭ জন, ২নং ওয়ার্ড থেকে ৮ জন, ৩নং ওয়ার্ড থেকে ৭ জন, ৪নং থেকে ৬ জন, ৫নং ওয়ার্ড থেকে ৫ জন, ৬নং ওয়ার্ড থেকে ৩ জন ৭নং ওয়ার্ড থেকে ৫জন, ৮নং ওয়ার্ড থেকে ৪জন, ৯নং ওয়ার্ড ৭ জন।

পোকখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছে ১৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ৫৬ জন।১নং ওয়ার্ড থেকে ৩জন, ২নং ওয়ার্ড থেকে ৩জন, ৩নং ওয়ার্ড থেকে ৬জন,৪নং ওয়ার্ড থেকে ৭ জন, ৫নং ওয়ার্ড থেকে ৮ জন, ৬নং ওয়ার্ড থেকে ৯জন, ৭নং ওয়ার্ড থেকে ৫ জন, ৮নং ওয়ার্ড থেকে ৫জন, ৯নং ওয়ার্ড থেকে ১০ জন।

ইসলামাবাদ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছে ৭ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন,সাধারণ সদস্য পদে ৫৮ জন। ১নং ওয়ার্ড থেকে ৬জন, ২নং ওয়ার্ড থেকে ৯জন, ৩নং ওয়ার্ড ৮ জন, ৪নং ওয়ার্ড থেকে ৬ জন, ৫ নং ওয়ার্ড থেকে ৬জন, ৬নং ওয়ার্ড থেকে ৯ জন, ৭নং ওয়ার্ড থেকে ৫জন, ৭নং ওয়ার্ড ৫জন, ৮নং ওয়ার্ড থেকে ৪জন, ৯নং ওয়ার্ড থেকে ৬ জন।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছে ৮জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন, সাধারণ সদস্য পদে ৪১ জন।১নং ওয়ার্ড থেকে ৫জন, ২নং ওয়ার্ড থেকে ৪ জন, ৩নং ওয়ার্ড থেকে ৩জন, ৪নং ওয়ার্ড থেকে ৫জন, ৫নং ওয়ার্ড থেকে ২জন, ৬নং ওয়ার্ড থেকে ৫জন, ৭নং ওয়ার্ড থেকে ৫জন, ৮নং ওয়ার্ড থেকে ৬জন, ৯নং ওয়ার্ড থেকে ৬ জন

ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, এবারে ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ৪৫ টি ওয়ার্ডে কেন্দ্র রয়েছে ৪৭ টি। ভোট কক্ষ থাকবে ২৪১ টি, অস্থায়ী ভোটকক্ষ থাকবে ৪ টি। মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮.৭৫৮ ভোট। উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল ঈদগাঁওয়ের ৫ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Tag