কী সমস্যা হয়েছিল রাইসির হেলিকপ্টারের? এবার মিলল যে তথ্য দ্বিতীয় ধাপে নিয়ামতপুরে ৭৯ টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ ঢাকা বোর্ডে এসএসসির ১ লাখ ৭৯১৪৮ খাতা চ্যালেঞ্জ লিভারপুলের নতুন কোচ স্লট প্রত্যাগত অভিবাসী কর্মীদের দক্ষ করে গড়ে তুলতে পলাশে সেমিনার অনুষ্ঠিত কক্সবাজারে কিশোর গ্যাংয়ের ৭ সদস্য গ্রেপ্তার টেকনাফে ট্রাকচাপায় এনজিও কর্মকর্তা নিহত আজ ২য় ধাপে কক্সবাজারের ৩ উপজেলা পরিষদ নির্বাচন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন আজ কুলিয়ারচরে বিনা প্রতিদ্বনদ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান 'আবুল হোসেন লিটন' রাশিয়ার প্রকৃত বন্ধু রাইসির মৃত্যু ‍‍`মহান ট্র্যাজেডি‍‍`: পুতিন বাজেট অধিবেশন শুরু ৫ জুন গরমের ক্লান্তি দূর করে যে খাবার জিলকদ মাসের ফজিলত মোবাইল কিনে না দেওয়ায় কুড়িগ্রামে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা শাজাহানপুরে কৃষি-প্রযুক্তি মেলার সমাপনী A critical analysis on the Legal System of Bangladesh: From the ancient to the British period কুতুবদিয়ায় ১৪টি ফিশিং ট্রলারকে জরিমানা কলেজের অধ্যক্ষ 'ভাইস চেয়ারম্যান পদে' প্রার্থী, শিক্ষকেরা 'ভোটগ্রহণ কর্মকর্তা'! কালিগঞ্জের কৃষ্ণনগরে ভূমি সংক্রান্ত বিরোধের প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

বগুড়ায় জেলা সহ উপজেলাগুলোতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।  শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসটির সূচনা হয়। বগুড়ার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্বে মুক্তির ফুলবাড়ি শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন শেষে সকাল ৮টায় বগুড়া শহীদ চান্দু ক্রিকেট ষ্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে বগুড়ার ৮১টি শিক্ষা প্রতিষ্ঠান কুচকাওয়াজ এবং ডিসপ্লেতে ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম পুরস্কার তুলে দেন৷ এসময় পুলিশ সুপার ( অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী,  সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম উপস্থিত ছিলেন৷  


এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আল মারুফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফসানা ইয়াসমিন, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত স্নিগ্ধ আখতার, আব্দুর রশিদ ও মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মেজবাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, জেলা শিক্ষা অফিসার হযরত আলী, জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে শিশু চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ করা হয় এবং বেলা ১২ টায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের জেলা প্রশাসনের পক্ষ থেকে সংর্ধনা প্রদান করা হয়।


সারিয়াকান্দিঃ বগুড়ার সারিয়াকান্দিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন,রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন। সারিয়াকান্দি পাবলিক লাইব্রেরী এন্ড ক্লাব মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন,অভিবাদন গ্রহণ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুর রহমানের সভাপতিত্বে অভিবাদন গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাক, পৌর মেয়র মতিউর রহমান মতি, থানার অফিসার ইনচার্জ(ওসি) রবিউল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর বেগম প্রমুখ। পরে চিত্রাংকন প্রতিযোগীতা, শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়।


কাহালুঃ বগুড়ার কাহালুতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে।  উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকেও শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৮ টায় কাহালু উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহন ও অনুষ্ঠানিকভাবে বিজয় দিবসের উদ্বোধন করা হয়। বিভিন্ন অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ।  


শেরপুরঃ বগুড়ার শেরপুরে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।  উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনার ও পৌর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির সূর্য সন্তানদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন, বিএনপি, কমিউনিস্ট পার্টি, শেরপুর প্রেসক্লাব, ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

সকাল আটটায় শেরপুর ডিজে হাইস্কুল খেলার মাঠে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদী, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব শাহজামাল সিরাজী ও শেরপুর থানার ওসি রেজাউল করিম রেজা আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনসহ অভিবাদন গ্রহণ করেন।

পরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এরপর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সজিব শাহরিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. গোলাম ফারুক, সহ-সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ প্রমূখ বক্তব্য রাখেন।


নন্দীগ্রামঃ বগুড়ার নন্দীগ্রামে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, নন্দীগ্রাম পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা ইউনিট কমান্ড, নন্দীগ্রাম থানা, নন্দীগ্রাম প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান বিজয় দিবসের কর্মসূচি পালন করে।  উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে কুচকাওয়াজ, শারীরিক কসরত, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, জেলা পরিষদের সদস্য মুকুল মিয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমগীর হোসাইন প্রমুখ।


Tag
আরও খবর