ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট পাঁচবিবিতে দলীয় সিদ্ধান্তের বাহিরে বিএনপির ২ নেতা, দল থেকে বহিষ্কার মাত্র ১ দিনেই ভারতের ভিসা পাবেন বাংলাদেশিরা আইএইচটির ৪ শিক্ষক অপসারণের আন্দোলনে ৬ শিক্ষার্থী অসুস্থ : মৌখিক পরীক্ষা হয়নি টেকনাফে র‌্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক ১ কক্সবাজারে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র গোলাবারুদ সহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার সংস্কার অভাবে মরণ ফাঁদে পরিণত রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর আক্কেলপুর‘ঘুষের টাকা’ নিতে গিয়ে কনস্টেবলকে আটকে ৯৯৯-এ ফোন ভাঙ্গায় ঘোড়া প্রতীকের চেয়ারম্যান মোখলেসুর রহমান সুমনের উঠান বৈঠক অনুষ্ঠিত ইমাদুদদীন অ্যাকাডেমি’র প্রথম সেমিস্টারের ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন কুড়িগ্রামে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা’র উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা নড়াইল জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ১৪ জন গ্রেফতার ১৭ দিনে এলো ১৩৬ কোটি ডলার রেমিট্যান্স ‍ শেরপুরের ঝিনাইগাতীতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ২ শেখ হাসিনা মেট্রোরেল টিকেটে ভ্যাট আরোপের বিষয়টি পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন : সেতুমন্ত্রী কিরগিজস্তানে হামলায় বাংলাদেশি শিক্ষার্থীরা গুরুতর আহত হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

সিরাজগঞ্জ প্রার্থীর পক্ষে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং অফিসারসহ ৬ জন কারাগারে প্রেরণ

সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে গোপন বৈঠক করার অভিযোগে গ্রেফতার হওয়া পাঁচ প্রিসাইডিং অফিসারসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় সিরাজগঞ্জ অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক মো. বিল্লাল হোসাইন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জুলহাজ উদ্দীন জানান, ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। তবে এখন পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত চেয়ারম্যান প্রার্থীর নাম জানা যায়নি।  

তবে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রাশেদ ইউসুফ জুয়েলের দাবি করে বলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আনারস প্রতীকের প্রার্থী মো. রিয়াজ উদ্দিন নির্বাচনকে প্রভাবিত করার জন্য প্রিসাইডিং অফিসারদের নিয়ে গোপন বৈঠক করেছেন। এ বিষয়ে নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।  

এসব অভিযোগ অস্বীকার করে সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিন বলেন, ওই বৈঠকের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের একটা অংশ। 

এর আগে, সোমবার (৬ মে) দিনভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- সদর উপজেলার যমুনা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম, পৌর এলাকার এসবি রেলওয়ে কলোনি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম, সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক আবু সামা, বাহুকা কলেজের প্রভাষক বাচ্চু কুমার ঘোষ, জনতা ব্যাংক সিরাজগঞ্জ জোনাল অফিসের প্রিন্সিপাল অফিসার ইয়াসিন আরাফাত এবং তাদের সমন্বায়ক শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আমিনুর ইসলাম।

সিরাজগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, গোপন বৈঠকের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তারের বিষয়টি নির্বাচন কমিশনকে অবগত করা হয়েছে। পুলিশ তদন্ত করছে। তদন্ত রিপোর্টের পরেই এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, এ ঘটনায় আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে ১০ জন প্রিসাইডিং কর্মকর্তাকে বাদ দিয়ে নতুন ১০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে, সোমবার (৬ মে) রাত সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসকের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, রোববার (৫ মে) রাত ৮টার দিকে সদর উপজেলার কাদাই এলাকার গার্ডেন প্যালেস রিসোর্টে সদর উপজেলার তালিকাভুক্ত কতিপয় প্রিসাইডিং অফিসার সদর উপজেলার একজন চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনে প্রভাব বিস্তারের জন্য গোপন বৈঠক করছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে পুলিশ, জেলা প্রশাসন ও নির্বাচন অফিসের সমন্বয়ে যৌথ অভিযান চালানো হয়। তাৎক্ষণিক ঘটনাস্থলে কাউকে না পাওয়া গেলেও ঘটনাস্থল থেকে সিসিটিভির ফুটেজ ও ওই প্রতিষ্ঠানের কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়।  

এ সময় পুলিশ সুপার আরিফুর রহমান জানান, এ ঘটনায় সোমবার দিনভর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জন প্রিসাইডিং অফিসার ও এদের মাস্টার মাইন্ড সহকারী শিক্ষক আমিনুর ইসলামকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে। তবে কোনো প্রার্থীর পক্ষে গোপন বৈঠক করা হচ্ছিল সে বিষয়টি আরও তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

আরও খবর