গাজীপুরের শ্রীপুরে চাঞ্চল্যকর বালু ব্যবসায়ী মো.এনামুল হক(৩৭)  হত্যাকাণ্ডের জড়িত ৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১)।এ সময় তাদের নিকট হতে ৩ টি মোবাইল ফোন ও নগদ ৫ হাজার ৬ শত ১০ টাকা উদ্ধার করা হয়।


 

আজ বৃহস্পতিবার  সকাল ৯টায়  র‌্যাব-১ কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান।


বুধবার (১২অক্টোবর) তাদের ময়মনসিংহের গৌরীপুর ও গাজীপুরের শ্রীপুর থেকে  গ্রেপ্তার করা হয়। পরে তাদের জবানবন্দি অনুযায়ী এক আসামির বাড়ি থেকে এনামুলের ব্যবহৃত মোবাইল ফোন ও জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয় ।




গ্রেপ্তারকৃতরা হলো আবুল কাশেম গাজী(৩৩) গাজীপুরের শ্রীপুরে বেড়াইদেরচালার(দুখলা)মৃত ছিদ্দিক গাজীর ছেলে ও মো.ফখরুল

ইসলাম @ মাষ্টার(৫০)মৃত ইদ্রিস আলীর ছেলে এবং মো. ফালান(৪০)ময়মনসিংহ পাগলা চাকুয়া এলাকার আব্দুর রহমান ছেলে।



নিহত এনামুল হক ময়মনসিংহ শম্ভুগঞ্জ চর লক্ষীপুর এলাকার ইসলাম উদ্দিনের ছেলে।


  


মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান,নিহত এনামুল হক একজন বালু ব্যবসায়ী।গত ২৯ সকালে এনামুলকে গ্রেফতার  মোঃ ফখরুল ইসলামের নিকট হতে বালু বিক্রয়ের টাকা নেওয়ার জন্য তার বাড়িতে আসলে তাদের মধ্যে বাকবিতণ্ড হয়।এতে ক্ষুদ্ধ হয়ে এনামুলকে মারধর করে।মার খেয়ে পালিয়ে যাওয়া সময়  জনৈক খোরশেদ আলমের দোকানের সামনে আসলে গ্রেফতারকৃত আবুল কাশেম গাজী ও মোঃ ফালান নিহত এনামুল হক আটকিয়ে নগদ ৫ হাজার ৮ শত টাকা ও ১টি মোবাইল ফোন কেড়ে নেয় এবং পুনরায় মারধরের একপর্যায়ে এনামুল অচেতন হয়ে পরলে আসামিরা বুঝতে পারে এনামুলের মৃত্যু হয়েছে।




র‍্যাব আরও বলেন,পরে ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে ১২ এনামুলকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার কথা বলে অজ্ঞাত পিকআপে তুলে আসামিগণ  শ্রীপুর  টেপিরবাড়ী মৃধাবাড়ির জনৈক ইসমাইল মৃধার বাড়ীর দক্ষিণ পাশে লিচু বাগান এলাকায় নিয়ে গিয়ে মৃতদেহ লিচু গাছের ঢালের সাথে ফাঁস লাগা অবস্থায় ঝুলিয়ে রেখে পালিয়ে যায়।


র‍্যাব বলেন,ঘটনার পর দিন শ্রীপুর থানার মামলা  হয়। এই ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। পরবর্তীতে নিহতের পরিচয় সনাক্ত হয়।র‍্যাব-১ মৃত্যু রহস্য এবং প্রকৃত ঘটনা উম্মোচনের জন্য ছায়া তদন্ত শুরু করে ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং জড়িতদের গ্রেফতার করতে সক্ষম হয়। 


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা এনামুলকে হত্যার কথা স্বীকার করেছে। এছাড়া আসামি আবুল কাশেম গাজীর বাড়ি থেকে  এনামুলের ব্যবহৃত মোবাইল ফোন ও জাতীয় পরিচয় পত্র পাওয়া যায়।গ্রেফতারকৃত আসামিগণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।






উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর সকাল অনুমান  ৭টায় শ্রীপুর  টেপিরবাড়ি  মৃধাবাড়ীর

জনৈক ইসমাইল মৃধার বাড়ির দক্ষিণ পার্শ্বে লিচু বাগানে লিচু গাছের ডালের সহিত শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম অর্ধ ঝুলন্ত অবস্থায় অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশ।



প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023