গত বৃহস্পতিবার সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা।
বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পরীক্ষা শুরুর ৩০ মিনিট পর বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করতে আসেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম। ৫ম দিনের (গণিত) পরীক্ষায় সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ০২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার সময় শেষ হওয়ার মুহূর্তে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে কেন্দ্র সচিব সাকীঃ মোঃ জাকিউল আলম জানান, পরীক্ষার শেষ ঘন্টায় বাইরে যান সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা উচ্চ বিদ্যালয়ের পরিক্ষার্থী মোঃ তারাজুল ইসলাম, যাহার এসএসসি রোল নম্বর- ৪৮৩৮০১ এবং শহিদ মুক্তিযোদ্ধা মন্টু বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের পরিক্ষার্থী মোঃ জাবেদ আল শাহরিয়ার, যাহার এসএসসি রোল নম্বর- ৪৮৪১৫০। বাইরে থেকে পরিক্ষা হলে প্রবেশের সময় তাদেরকে তল্লাশি করলে একজনের কাছে বাটন মোবাইল ফোন এবং অপরজনের কাছে চিরকুট পাওয়া গেছে। এ ঘটনার পর তাদের প্রবেশ পত্র কেন্দ্রে রেখে দেওয়া হয়েছে। সময় শেষ পর্যায়ে আসায় কোনো নোটিশ প্রদান করা সম্ভব হয়নি, তবে আগামী শনিবার সকালে প্রতিটি হলে নোটিশ প্রদান করা হবে।

উক্ত বিষয়ে শহিদ মুক্তিযোদ্ধা মন্টু বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, এ ব্যাপারে বহিষ্কৃত পরিক্ষার্থী আমার সাথে কোনো যোগাযোগ করেন নি, তবে আমি এ ব্যাপারে অবগত আছি। অপরদিকে, জোরগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে কথা ঘুরিয়ে বলেন, তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক না।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম বলেন, পরিক্ষায় অসদুপায় অবলম্বন করার কারণে ওই দুই পরিক্ষার্থীকে চলমান পরিক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে। তারা এ বছরের পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023