/ সারাদেশ

বিএইচএইচএস'র ৮ম বর্ষপূর্তিতে ঢাকা জোনের উদ্যোগে ইফতার বিতরণ।

সায়েম আহমাদ - রিপোর্টার

আপডেট: 02-05-2021 17:37:57

বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি, ঢাকা জোনের উদ্যোগে গত পহেলা মে সংগঠনটির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী  উপলক্ষে ইফতার বিতরণ করা হয় । ইফতার বিতরণের এ প্রজেক্টের আওতায় ইফতার বিতরণ করা হয় ঢাকার প্রাচীন স্থাপত্য নিদর্শন লালবাগ কেল্লা সংলগ্ন এলাকায়।




গ্রীষ্মের দাবদাহে তৃষ্ণার্ত রোজাদার ব্যাক্তি এবং দিন এনে দিন খাওয়া মানুষগুলো, কারো হয়তো পানি খেয়েই সমাধা করতে হয় ইফতার। তবে বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি'র দেয়া ইফতারে তারা পেয়েছে আসে ছোলা, খেজুর, মুড়ি, পেঁয়াজি, বেগুনি, আলুর চপ, আপেল ইত্যাদি। দিনশেষে নিষ্পাপ প্রাণগুলোর চোখে ফুটে ওঠে প্রশান্তির হাসি।

ইফতার বিতরণের এই কার্যক্রমের দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবক মোশারেফ হোসেন বলেন, "সারাদিন রোজা থেকে ইফতারের সময়ে অসংখ্য নিন্মবিত্ত মানুষের তৃপ্তিসহকারে ইফতারের সুযোগ হয়না। তাদের মধ্যে সামান্য ইফতার বিতরণ করার মাঝেই রয়েছে পরম প্রশান্তি।" 

সংগঠনটির ইডেন কলেজ শাখার আহ্বায়ক তামান্না বেগম বলেন, "করোনা মহামারী পরিস্থিতি আমাদের জনজীবনকে চরম দুর্বিষহ পরিস্থিতির মধ্যে ঠেলে দিয়েছে। যার ফলে নিন্মবিত্ত মানুষদের দুর্দশার সীমা নেই। মানবিক কাজের মাধ্যমে আমাদের তাদের পাশে দাঁড়ানো উচিৎ।"

সংগঠনটির ঢাকা কলেজ শাখার আহ্বায়ক মু. সায়েম আহমাদ বলেন, আমাদের চারপাশে থাকা অনেক অসহায় মানুষ রয়েছে। তাদের অনেক কষ্ট যাতনা। আর সেসব কষ্ট-যাতনা কিছুটা লাঘব করতে আমাদের এই আয়োজন। যদি আমাদের দেশের বিত্তবান মানুষগুলো এগিয়ে আসেন, একটু সহানুভূতি আর ভালোবাসায় অসহায়দের আপন করে নেন সোনার বাংলাদেশ শুধু স্বপ্নে নয়, বাস্তবে রূপান্তরিত হবে।"

প্রসঙ্গত, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানের পরিকল্পনা রয়েছে সংগঠনটির।

Tag

Comments (0)

Comments