/ উন্নয়ন পরিকল্পনা ও ইতিবাচক

বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শন

সুব্রত বিশ্বাস - বরিশাল সদর প্রতিনিধি

আপডেট: 30-03-2021 12:48:53

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শনী করা হয়েছে। আজ মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৪টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করা হয়। ৯ হাজার ৪০৮ জন মানুষ এই বঙ্গবন্ধুর লোগো প্রদর্শনীতে অংশ নেয়। আয়োজকদের দাবি, এটি বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো।


মানব লোগো প্রদর্শনের জন্য গত একমাস ধরে প্রস্তুতি চলালিয়ে বঙ্গবন্ধু উদ্যানে আজ প্রদর্শনের করা হয় এই বঙ্গবন্ধুর লোগো প্রায় ২ লাখ স্কয়ার ফিট আয়তনের ঐতিহ্যবাহী বঙ্গবন্ধু উদ্যানের এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪০৮ জন মানুষ। তাদের সহায়তার জন্য মাঠের চারপাশে প্রস্তুত রাখা হয়েছে আরও ২ হাজার ৫৯২ জন ব্যক্তিকে। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী লোগোতে মুজিব শতবর্ষ, একশত এবং বঙ্গবন্ধুর চেহারা ফুটিয়ে তোলা হয়েছে এই লোগোতে। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা ৯ হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তোলা হয় এই লোগো। এক হাজার ৩৫০ ফিট দৈর্ঘ্য এবং এক হাজার ৮০০ ফিট প্রস্থ বিশিষ্ট মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফিট জুড়ে। এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোট করা হয়েছে এক হাজার ৯২০ স্কয়ার ফিট জায়গা জুড়ে।


এই প্রদর্শনীতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নাম এবং সিটি কর্পোরেশনের শ্লোগান ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় শুরু হয় প্রদর্শনীর মহড়া। তবে বিকেল ৪টায় মূল মানব লোগো প্রদর্শনের করা হয়। বরিশালে বঙ্গবন্ধু লোগোর প্রকল্প প্রকৌশলী মো: শাহাদাত হোসেন বলেন, গত এক মাস ধরে প্রায় এক হাজার শ্রমিক বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধু লোগো প্রস্তুত করা হয়েছে। বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শনী গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান করে নিতে পারবে বলেও আশা করছেন তারা।


বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শনী'র সময় উপস্থিত ছিলেন-বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুস, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মুক্তিযোদ্ধা সৈয়দ আনিস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. একেএম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, অ্যাড. রফিকুল ইসলাম খোকনসহ ওয়ার্ড কাউন্সিলর, জেলা ও মহানগর আ.লীগের নেতৃবৃন্দ, জেলা ও মহানগর শ্রমিকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ, মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি-সম্পাদক বৃন্দ এবং বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

Tag

Comments (0)

Comments