তাপপ্রবাহের সতর্কতা জারি যে ৫ বিভাগে আমাদের দিন আমরা যেকোন দলকে হারাতে পারি : শান্ত সরকার ও নাগরিকের মধ্যে অংশীদারিত্বের ওপর গুরুত্বারোপ তথ্য প্রতিমন্ত্রীর পররাষ্ট্রমন্ত্রীর সাথে জাপানের পার্লামেন্টারি ভাইস মিনিস্টারের বৈঠক ইতনা মাধ্য‌মিক বিদ্যালয় ও ক‌লেজ- এর গভ‌র্নিং ব‌ডি নির্বাচন অনু‌ষ্ঠিত ঘাটাইলের রসুলপুরে পানিতে ডুবে এক স্কুল ছাত্রের মৃত্যু নারীবান্ধব শিক্ষানীতির কারণে পাসের হারে এগিয়ে মেয়েরা: প্রধানমন্ত্রী কালিগঞ্জে কৃষ্ণনগর বাজারের সরকারী সম্পদ উদ্ধারে প্রশাসন নিরব থাকায়- ক্ষুব্ধ জনগণ কটিয়াদীতে ভোটগ্রহণ কর্মকর্তাগনের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত উখিয়ায় গাঁজাসহ বাবা-ছেলে আটক টেকনাফে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ প্রার্থীকে জরিমানা শাহপরীরদ্বীপে র‌্যাবের অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবাসহ আটক-৩ আশাশুনির ওবায়দুল্লাহ হামদ-নাত প্রতিযোগিতায় খুলনা বিভাগ শ্রেষ্ঠ আশাশুনিতে চোলাই মদসহ গ্রেফতার- ৩ আশাশুনিতে কমিউনিটি গ্রুপের সদস্যদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত মহেশখালীর শাপলাপুরে টমটমের গ্যারেজের শর্ট সার্কিটে ২ জেলের মৃত্যু ময়মনসিংহ রেঞ্জে 'শ্রেষ্ঠ বিট অফিসার' নির্বাচিত ইসলামপুর থানার এএসআই আব্দুল হাদী নাগেশ্বরীতে অবাধে পাখি শিকারের দায়ে ৩ জনের জরিমানা সরিষাবাড়ীতে ইউনিয়ন পরিষদে ঢুকে মেম্বারকে মারধরের অভিযোগ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন নারী সাংবাদিকের মেয়ে জাফিয়া ফারজানা

শ্রীপুরে সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন



গাজীপুরের শ্রীপুরে" জেগে উঠুক সাংবাদিক সমাজ" স্লোগানে বাংলা নিউজটোয়েন্টিফোর ও একাত্তর টেলিভিশনের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় হত্যাকাণ্ডের প্রতিবাদে বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


বরিবার(১৮ জুন)বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে শ্রীপুরের কর্মরত সাংবাদিকদের ব্যানারে এটি অনুষ্ঠিত হয়।


এই কর্মসূচিতে দৈনিক আজকের পত্রিকার শ্রীপুর প্রতিনিধি রাতুল মণ্ডলের সঞ্চালনাশ সাংবাদিক হত্যার বিচার চেয়ে বক্তব্য দেন- প্রেস ক্লাবের আব্দুল লতিফ মাস্টার,সাধারণ সম্পাদক জামাল উদ্দিন,সিনি.সাংবাদিক আবদুল মতিন,হান্নান,বসির আহমেদ,কবির সরকার,হাসান,সাংবাদিক আবির, বাতেন বাচ্চু,হাদিউল মোড়ল,আরিফ,মোজাহিদসহ প্রমুখ।


এ সভায় বক্তাগণ বলেন, ‘সাংবাদিককে অন্যায়ভাবে নির্যাতন, মামলা-হামলা ও হত্যার ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে। এটা দেশের সার্বভৌমত্বের ও স্বাধীন সাংবাদিকতার জন্য বড় হুমকি। কথায় কথায় সাংবাদিকদের ওপর হামলা-মামলা ও হত্যা এটা চলতে পারেনা। সরকারকে সাংবাদিকদের সুরক্ষায় আইন নিয়ে  আগামী সংসদে আলোচনার আহ্বান জানানো হয়।


এ বর্বরচিত ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে এ ঘটনার সাথে জড়িত প্রধান আসামি মাহমুদুল আলম বাবুকে শুধু গ্রেফতার করলেই হবে দ্রুত আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।


বক্তারা সাংবাদিক নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন এবং সুস্থধারার সাংবাদিকতার পরিবেশ বজায় রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।


পরে বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।


উল্লেখ্য  গত বুধবার অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা তিনটার দিকে তার মৃত্যু হয়।শুক্রবার সকাল ১০টায় বকশীগঞ্জ হাইস্কুল মাঠে জানাজা শেষে নাদিমকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।



Tag
আরও খবর