তাপপ্রবাহের সতর্কতা জারি যে ৫ বিভাগে আমাদের দিন আমরা যেকোন দলকে হারাতে পারি : শান্ত সরকার ও নাগরিকের মধ্যে অংশীদারিত্বের ওপর গুরুত্বারোপ তথ্য প্রতিমন্ত্রীর পররাষ্ট্রমন্ত্রীর সাথে জাপানের পার্লামেন্টারি ভাইস মিনিস্টারের বৈঠক ইতনা মাধ্য‌মিক বিদ্যালয় ও ক‌লেজ- এর গভ‌র্নিং ব‌ডি নির্বাচন অনু‌ষ্ঠিত ঘাটাইলের রসুলপুরে পানিতে ডুবে এক স্কুল ছাত্রের মৃত্যু নারীবান্ধব শিক্ষানীতির কারণে পাসের হারে এগিয়ে মেয়েরা: প্রধানমন্ত্রী কালিগঞ্জে কৃষ্ণনগর বাজারের সরকারী সম্পদ উদ্ধারে প্রশাসন নিরব থাকায়- ক্ষুব্ধ জনগণ কটিয়াদীতে ভোটগ্রহণ কর্মকর্তাগনের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত উখিয়ায় গাঁজাসহ বাবা-ছেলে আটক টেকনাফে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ প্রার্থীকে জরিমানা শাহপরীরদ্বীপে র‌্যাবের অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবাসহ আটক-৩ আশাশুনির ওবায়দুল্লাহ হামদ-নাত প্রতিযোগিতায় খুলনা বিভাগ শ্রেষ্ঠ আশাশুনিতে চোলাই মদসহ গ্রেফতার- ৩ আশাশুনিতে কমিউনিটি গ্রুপের সদস্যদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত মহেশখালীর শাপলাপুরে টমটমের গ্যারেজের শর্ট সার্কিটে ২ জেলের মৃত্যু ময়মনসিংহ রেঞ্জে 'শ্রেষ্ঠ বিট অফিসার' নির্বাচিত ইসলামপুর থানার এএসআই আব্দুল হাদী নাগেশ্বরীতে অবাধে পাখি শিকারের দায়ে ৩ জনের জরিমানা সরিষাবাড়ীতে ইউনিয়ন পরিষদে ঢুকে মেম্বারকে মারধরের অভিযোগ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন নারী সাংবাদিকের মেয়ে জাফিয়া ফারজানা

স্কুল ছাত্রকে হত্যাকে দুর্ঘটনা সাজানোর প্রতিবাদে মানববন্ধন।


প্লেজ হার্বাল ইন্টারন্যাশনাল শিক্ষার্থী মাহফুজ রানা ফরাজী কে তৌফিক  বাসা থেকে  ডেকে নিয়ে হত্যা করে দুর্ঘটনার নাটক সাজানোর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে স্থানীয় শিক্ষক,শিক্ষার্থীবৃন্দ ও এলাকাবাসী।


বৃহস্পতিবার (১৮ এপ্রিল)গাজীপুরের শ্রীপুরে মাওনা ইউনিয়নে সিংগারদিঘী উচ্চ বিদ্যালয়ের সামনে বেলা ১১টায় ‘সড়ক দুর্ঘটনা না-কি পরিকল্পিত হত্যা’ ব্যানারে তিন কিলোমিটার বিস্তৃত হাজার হাজার নারী পুরুষ ও ছাত্র ছাত্রীর অংশগ্রহনে তৌফিক এর বিচারের দাবিতে বিভিন্ন প্লে-কার্ড হাতে নিয়ে এই মাবনবন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।


মাবনবন্ধনে কান্না জনিত কন্ঠে নিহতে মা বলেন,আল্লাহে আমার ছেলেটাকে খেতেও দিল না।ডাকে নিয়ে হত্যা করল।আমি এর বিচার চাই।


নিতহের বাবা ফজলুল হক ফরাজী বলেন,আমার ছেলেকে পরিকল্পিতভাবে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করে দুর্ঘটনার নাটক সাজানো হচ্ছে।এমনি শুনা যাচ্ছে চিকিৎসা নাম করে তাকে বিদেশ পাঠানোর পাইতারা করছে।থানায় কোনো মামলা নেইনি।এ বেপারে আপনাদের সহযোগিতা চাই।


মানববন্ধনে মাওনা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো জাহাঙ্গীর আলম খোকব বলেন,মাহফুজ  কতটুকু মেধাবী ও ভালো ছিল তা আজ এলাকাবাসী ও ছাত্র ছাত্রী অংশ গ্রহণেই প্রমাণ হয়েছে।বাসা থেকে ডেকে নিয়ে এভাবে হত্যা করা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না।থানায় অভিযোগ এমনকি জিডি পযন্ত নেইনি এবং বিভিন্ন ধরনের কথা বলেন যা আমার মুঠোফোনে রেকর্ড আছে।


তিনি হুশিয়ারী দিয়ে বলেন,আমি নৌকা মার্কার চেয়ারম্যান প্রয়োজন হলে মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা কাছে যাব।এই সুষ্ঠু তদন্তের মধ্যে দিয়ে এই হত্যা কাণ্ডের বিচার করতে হবে।



এরকম দুর্ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে সে লক্ষ্যে এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার হওয়া অত্যন্ত জরুরি বলে মনে করেন এলাকাবাসী।



তৌফিকের বাবা মোফাজ্জল হোসেন বলেন,উনারা এখন অনেক কথা বলতে পারে।উনার ছেলে গাড়ি ড্রাইভ করার সময় বিদ্যুৎতের খুটির সাথে আঘাত করে দুর্ঘটনা সৃষ্টি করে।গাড়ির সবাই আহত।আমার ছেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।উনাদের দাবি বানোয়াট ও অসত্য এবং ময়নাতদন্তের রিপোর্ট আসলেই সব পরিষ্কার হয়ে যাবে।



মানববন্ধনে উপস্থিত ছিলেন সিংগাদিধী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন শ্রেণির  শিক্ষার্থীবৃন্দসহ এলাকাবাসী।


উল্লেখ্য, গতকাল ১৫ মে সোমবার রাতে মাহফুজকে বাসা থেকে ডেকে নিয়ে যায় তৌফিক।পরে মাহফুজকে তার বাবা ফোন দিলে বলে সে চৌরাস্তায় আছে,কিছুক্ষন পর চলে আসবে।পরে বাবা কাজে উদ্দেশ্য  বাসা থেকে বের হলে বাসা থেকে কেউ একজন জানান মাহফুজ রাজেন্দ্রপুর এলাকায় দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা মাহফুজকে উদ্ধার করে পিক-আপে করে প্রথমে মাওনা চৌরাস্তা আলহেরা হাসপাতালে নিয়ে যায় কিন্তু সেখানে কোনো চিকিৎসা না পাওয়ায় পরে সেখান থেকে তাকে ময়মনসিংহ  মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে উন্নত চিকিৎসার নিয়ে আসা হয় । সেখানে অবস্থার অবনতি হলে আরও উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ পাঠালো হলে পথিমধ্যে  মাহফুজের মৃত্যু হয়।





আরও খবর